যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১৬ লাখ ছাড়াল, মৃত্যু ৯৭ হাজারের বেশি

দৈনিক২৪, আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

যুক্তরাষ্ট্রে নতুন করে আরও ২৪ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ছাড়িয়ে গেছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ১০৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ২৯৯ জন।


ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৪৫ হাজার ৩৫৩ এবং মারা গেছে ৯৭ হাজার ৬৫৫ জন।

দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৩ হাজার ২২৮ জন। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১১ লাখ ৪৪ হাজার ৪৭০। তবে ১৭ হাজার ১০৯ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

USA-1

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় অনেক বেশি।

নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ৯৩৬ এবং মারা গেছে ২৯ হাজার ৯ জন। অপরদিকে, নিউ জার্সিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৩৪৯ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৮৬ জনের।

এদিকে, ইলিনয়েস অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৫ হাজার ৪৪৪ জন এবং মারা গেছে ৪ হাজার ৭১৫ জন। ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে এখন পর্যন্ত আক্রান্ত ৯০ হাজার ৮৮৯ এবং মৃত্যু ৬ হাজার ২২৪ জন। অপরদিকে ক্যালিফোর্নিয়ায় আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৫৮৮ জন এবং মারা গেছে ৩ হাজার ৬৮৮ জন।

বাংলাদেশ/দৈনিক২৪