স্বাস্থ্যকর্মী‌দের জন্য ১১ হাজার পিপিই দিল এফআইসিসিআই

দৈনিক২৪, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে দেশকে সহায়তা করতে স্বাস্থ্যসেবায় নিয়োজিত পেশাদারদের জন্য ১১ হাজার সুরক্ষা সামগ্রী (পিপিই) দিয়েছে বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীদের শীর্ষ সংগঠন ফরেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই)।

শ‌নিবার (২৩ মে) স্বাস্থ্যসেবা অধিদফতরের ডিরেক্টর জেনারেলের (ডিজিএইচএস) কাছে উচ্চমানের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) স্যুটগুলো দেয়া হ‌য়।


এফআইসিসিআই সদস্যদের পক্ষ থেকে সভাপতি রূপালী চৌধুরী স্বাস্থ্যসেবা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার কাছে এক অনুষ্ঠানের মাধ্যমে এই পিপিই হস্তান্তর করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন- এফআইসিসিআইয়ের ইসি সদস্য শ্রীমতি শ্বেপা ভৌমিক এবং নির্বাহী পরিচালক টি আই এম নুরুল কবির প্রমুখ।

অনুষ্ঠা‌নে জানা‌নো হয়, ১১ হাজার পি‌পিই-এর মধ্যে এক হাজার পিপিই মেডিকেল গ্রেডের বিশেষীকরণ করে তৈরি করা এবং বাকি ১০ হাজার হাসপাতালের ফ্রন্টলাইন যোদ্ধাদের জন্য যেমন- ডাক্তার, নার্স এবং সংশ্লিষ্ট হাসপাতাল কর্মীদের জন্য যারা করোনাভাইরাস রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত আছেন তারা পা‌বেন।

এফআইসিসিআই সভাপতি এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, ‘আমরা বিশ্বাস করি, এই চ্যালেঞ্জিং মহামারি পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সরকার এবং স্বাস্থ্যসেবা অধিদফতর সংশ্লিষ্ট সকল পেশাদার চিকিৎসা সেবকদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব।’

পিপিই প্রস্তুত ও হস্তান্তরের প্রক্রিয়াটি সহজ করার জন্য তিনি ডিজিএইচএস, ওষুধ প্রশাসন এবং এনবিআরের কাস্টম বন্ড হাউজসহ প্রাসঙ্গিক সকল অংশীজনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ওষুধ প্রশাসনের নির্দেশনায় স্থানীয়ভাবে এই উচ্চমানের পিপিই তৈরিতে সহায়তা ও নির্বিঘ্নে সরবরাহের জন্য তিনি ইয়ংওয়ান্স বাংলাদেশকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

বাংলাদেশ/দৈনিক২৪