ভারতে করোনায় আক্রান্ত ছয় লাখ পার, ৪ দিনে বাড়ল এক লাখ

দৈনিক২৪, আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

ভারতে লকডাউন শিথিলের পর থেকেই দ্রুত বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। মাত্র চারদিন আগেই দেশটিতে পাঁচ লাখ পার হয়েছিল করোনায় আক্রান্তের সংখ্যা। এবার ছয় লাখের কোটাও পেরিয়ে গেল তারা।

বিশ্বে সর্বোচ্চ করোনা সংক্রমণের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ার চেয়ে ভারত এখন পিছিয়ে মাত্র ৫০ হাজার রোগীতে। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে আগামী দুই-তিন দিনের মধ্যেই তারা রুশদের ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।


বুধবার সকালেও ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ লাখ ৮৫ হাজার ৪৯৩ জন। কিন্তু রাত হতে না হতেই এ তালিকায় যোগ হয়েছে আরও অন্তত ১৫ হাজার। এর মধ্যে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫ হাজার ৫৩৫ জন, তামিলনাড়ুতে ৩ হাজার ৮৮২ জন এবং দিল্লিতে প্রায় আড়াই হাজার।

এদিন করোনাভাইরাসে মৃত্যুর নতুন রেকর্ড গড়েছে ভারত। একদিনে দেশটিতে নতুন করে ৫০৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৪০০ জন।

ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৪৭ হাজারেরও বেশি মানুষ।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে, দেশটিতে করোনা সংক্রমণের প্রায় ৯০ শতাংশই মাত্র ১০টি রাজ্যে ঘটেছে। সেগুলো হলো- মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, হরিয়ানা ও কর্ণাটক।

বাংলাদেশ/দৈনিক২৪